1. admin@matrikantha24.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সোনারগাঁয়ের অপহৃত ছাত্রীর সন্ধান মেলেনি দেড় বছরেও! সোনারগাঁয়ে নদী ভরাট করে ব্যবসা, ও হিন্দুদের সরকারি নদীর ঘাট ব্যবহারে বাধাঁর প্রতিবাদে সড়ক অবরোধ টুইটারের অফিস বন্ধ ঘোষণা করলেন ইলন মাস্ক! যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হলেন জেদ্দা পারভীন রিমি সোনারগাঁয়ে বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে নাগরিক ভাবনা শীর্ষক আলোচনা সভা নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডে ইকবাল ৮৩ ভোট পেয়ে বিজয়ী চন্দন শীলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মোঃ রোবায়েত হোসেন শান্ত ভয় পেলে সাংবাদিকতা ছেড়ে দেন–সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্বোধনে এমপি খোকা ইঞ্জিনিয়ার মাসুমকে রাজকীয় সংবর্ধনা দিলেন জাগ্রত ৯৪ ব্যাচের বন্ধুমহল সহ-সভাপতি থেকে ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মাসুম অভিনন্দন জানালেন ঝরা

যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হলেন জেদ্দা পারভীন রিমি

  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ২৫৬০ বার পঠিত

উলফত কবির নিজস্ব প্রতিনিধিঃ

আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সম্মেলন। এরই মধ্যে কেন্দ্রীয় সাধারন সম্পাদক পদের জন্য প্রার্থীতা ঘোষণা করেছেন ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি পরিচিত মুখ জেদ্দা পারভীন খান রিমি।

এরই মধ্যে সম্মেলনকে কেন্দ্র করে যুব মহিলা লীগের নেতাকর্মীদের মধ্যে কর্ম তৎপরতা দেখা যাচ্ছে। যুব মহিলা লীগ প্রতিষ্ঠিত হয়েছিলো ২০০২ সালে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বর্তমান প্রধানমন্ত্রীর নিজ হাতে গড়া সংগঠনের নেতৃত্ব স্বয়ং প্রধানমন্ত্রী নিজেই ঠিক করে থাকেন। এরই মধ্যে সংগঠনটির সাথে জড়িত নেতাকর্মীরা শীর্ষ দুটি পদের জন্য তাদের প্রার্থীতা ঘোষনা দিয়েছেন। কেন্দ্রীয় কিছু নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, সাধারণ সম্পাদক প্রার্থীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং আলোচিত প্রার্থী হচ্ছেন ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রিমি। তিনি ২০০২ সালে আওয়ামী লীগের কঠিন সময়ে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি হয়েছিলেন। তখন রাজপথে ইডেন কলেজ ছাত্রলীগকে সুসংগঠিত রেখে দলের ঢাকা প্রতিটি কর্মসূচি ও আন্দোলনে তার সরব উপস্থিত দেখা গিয়েছে। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার ডাকা প্রতিটি আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের ব্যানারে তিনি স্বক্রিয় ভূমিকা পালন করেন। তার বাবা ছিলেন ১৯৫২ সালের ভাষা আন্দোলনের একজন সৈনিক। রিমি জন্মগত ভাবেই একজন স্বনামধন্য আওয়ামী পরিবারের সন্তান। তিনি ১৯৯৫ সালে সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের “ছাত্রী মিলনায়তন সম্পাদক” ছিলেন। তারপর ইডেন কলেজের সভাপতির দায়িত্ব পালনের পর ২০০৬ সালে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির “ছাত্রী বিষয়ক সম্পাদক” ছিলেন এবং বর্তমানে তিনি যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির “যুগ্ম সাধারণ সম্পাদক” হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুব মহিলা লীগের তৃণমূল এবং কেন্দ্রীয় অনেক নেতাকর্মীর জানান, অতীতে যেমন রিমি তার প্রতিটি পর্যায়ে কর্ম দক্ষতার পরিচয় দিয়েছেন ভবিষ্যতে তিনি যদি যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদে নেতৃত্ব পান, তাহলে তিনি তার দক্ষতার প্রমান দিয়ে সুশৃঙ্খল ভাবে যুব মহিলা লীগের দায়িত্ব পালন করে বাংলাদেশ আওয়ামী লীগের হাতকে শক্তিশালী রাখতে পারবেন। বৈবাহিক সূত্রেও রিমি গোপালগঞ্জ ঐতিহ্যবাহী এক মুক্তিযোদ্ধা পরিবারের বউ। তার স্বামী কেন্দ্রীয় ছাত্রলীগের (লিয়াকত-বাবু কমিটি) সাবেক উপ-দপ্তর সম্পাদক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Matrikantha 24

Theme Customized By Theme Park BD
error: Content is protected !!