1. admin@matrikantha24.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
চন্দন শীলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মোঃ রোবায়েত হোসেন শান্ত ভয় পেলে সাংবাদিকতা ছেড়ে দেন–সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্বোধনে এমপি খোকা ইঞ্জিনিয়ার মাসুমকে রাজকীয় সংবর্ধনা দিলেন জাগ্রত ৯৪ ব্যাচের বন্ধুমহল সহ-সভাপতি থেকে ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মাসুম অভিনন্দন জানালেন ঝরা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করলেন এমপি খোকা বাংলাদেশি কর্মীরা কোরিয়ান মালিকদের কাছে বেশি পছন্দের, কলাপাতা রেস্টুরেন্ট কে ৫০ হাজার টাকা জরিমান। ফুটওভার ব্রিজের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ সোনারগাঁওয়ে ১৬ বছর বয়সী তুহিন নামে এক কিশোরের মরদেহ উদ্ধার। দ্রব্যমূল্য ও জ্বালানি তেলের অস্থির পরিস্থিতি নিয়ে সোনারগাঁয়ে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সোনারগাঁয়ের রাস্তায় কোম্পানির ট্রাকের রাজত্ব! ভোগান্তিতে জনসাধারন

  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ২২৫ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

নারায়নগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা হইতে উপজেলা এবং বৈদ্যরবাজার আনন্দবাজার সহ এ যেনো কোম্পানির ট্রাকের রাজত্ব।

১১ এপ্রিল, সোমবার, মোগরাপাড়া চৌরাস্তা হইতে উপজেলা হাসপাতাল পর্যন্ত তীব্র জানজটের সৃষ্টি হয়, এমন দৃশ্য এখন প্রতিদিনই দেখা যাচ্ছে, এতেকরে চরম বিপাকে পরে স্থানীয় ও সোনারগাঁয়ে ঘুরতে আসা বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীরা। শুধু তাই নয় যানজটের ভয়ানক থাবা থেকে রক্ষা পাচ্ছে না চিকিৎসা নিতে যাওয়া রোগীরা , এবং স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীরাও।

জনমনে এ নিয়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়, যদিও বলা হয় দিনের বেলা কোম্পানির ট্রাক চলাচল নিষিদ্ধ,ট্রাক চলাচলের অনুমতি রাত ৮ টা থেকে সকাল ৮টা পর্যন্ত। কিন্তু নিয়ম নীতির তোয়াক্কা না করেই বেপরোয়াভাবে চরম দুর্ভোগ সৃষ্টি করে দিনে রাতে যখন তখন,চলছে কোম্পানির ট্রাক, ফলে সোনারগাঁ বাসী সহ সোনারগাঁয়ে ঘুরতে আসা দর্শনার্থীদের পরতে হচ্ছে চরম দুর্ভোগে,

এছাড়া বছর খানেক আগেই এই কোম্পানির ট্রাকের চাপায় প্রান হারিয়েছে অবুঝ শিশু যে ক্ষতি অপূরনীয়।শুধু তাই নয় কোম্পানির এ ভারি যানচলাচলের কারনে রাস্তা ঘাটেরও বেহাল অবস্থা, যার ফলশ্রুতিতে কিছুদিন পরপরই ঘটছে নানান দুর্ঘটনা ।

এ ব্যাপারে, সোনারগাঁয়ে গরিবের উকিল ক্ষ্যাত, এডঃ ফিরোজ সাহেব বলেন, যেকোন এলাকার উন্নয়নে কোম্পানির ভুমিকা যেমন আছে, ঠিক তার বিপরীতে কোম্পানির কারনে কিছু ভোগান্তি ও পোহাতে হয়, তাই তিনি পরামর্শ দেন, জনস্বার্থে কোম্পানির পন্যবাহী ট্রাকগুলা যদি দিনে চলাচল না করে রাতে নির্দিষ্ট একটা সময়ে চলাচল করে, তবে জনদূরভোগ লাঘব হবে বলে তিনি জানান।

এ বিষয়ে ভূক্তভোগী জনতা তাদের অভিমত ব্যাক্ত করতে গিয়ে বলেন, সোনারগাঁয়ে গড়ে ওঠা ফ্রেশ,আমান,আল মোস্তফা, মার্সফিড,সহো বিভিন্ন ছোটবড় কোম্পানীর ভাড়ি যানবাহন চলাচলের কারনে পরতে হচ্ছে চরম দুর্ভোগে, যার ফলশ্রুতিতে ৫ মিনিটের রাস্তা অতিক্রম করতে সময় লাগছে ২ থেকে আড়াই ঘন্টা, সেইসাথে রাস্তার দুইপাশ ভেঙে প্রতিনিয়তই দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে, এইতো কিছুদিন পুর্বেই বৈদ্যরবাজার রোডের ব্রিজ ভেঙে একটি মালবাহী ট্রাক খাঁদে পরে কয়েক লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয় এবং চালক ও হেলপার আহত হয় এরচেয়ে আরও বড় দুর্ঘটনাও ঘটতে পারতো, তাই আমরা সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি করছি, তারা যেন জনগনের কথা মাথায় রেখে এর থেকে পরিত্রাণের জন্যে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করেন, এবং দিনের বেলা কোম্পানির যানবাহনগুলা চলাচল বন্ধ করে, রাতের নিদৃষ্ট সময়ে চলাচল করে।

এ বিষয়ে, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার জনাব তৌহিদ এলাহীর কাছে এর প্রতিকার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শুধু ট্রাকের কারনেই যানজটের সৃষ্টি হচ্ছে আমার কাছে বিষয়টি এমন মনে হচ্ছেনা, মোগড়াপারা চৌরাস্তা বাসস্ট্যান্ডে অবৈধভাবে গড়ে ওঠা ফুতপাতে ছোট ছোট দোকান ও অটো ও সিএনজির জত্রতত্র যাত্রী উঠানামা করার কারনেও এ যানটের সৃষ্টি হয়, তাই তিনি এ সমস্যার স্থায়ী সমাধানের জন্যে যা করনীয় তা করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Matrikantha 24

Theme Customized By Theme Park BD
error: Content is protected !!